লকডাউনের মধ্যেই শপথ, দায়িত্ব বুঝে নিলো পরিচালক সমিতির নতুন কমিটি

নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি৷ এবারে সভাপতি হয়েছেন সোহানুর রহমান সোহান, মহাসচিব হিসেবে বিজয়ী হয়েছেন শাহীন সুমন।

নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যরা শপথ নিলেন আজ (৭ এপ্রিল)। লকডাউন চলছে তাই করোনার স্বাস্থ্যবিধি মেনে এদিন দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) পরিচালক সমিতির অফিস কক্ষে নতুন কমিটির নেতারা শপথ নেন।

আজ থেকে আগামী দুই বছর পরিচালক সমিতির নেতৃত্ব দেবেন তারা।

২০২০-২১ মেয়েদের এই কমিটির সভাপতিকে শপথবাক্য পাঠ করান প্রধান কমিশনারের দায়িত্বে থাকা আবদুল লতিফ বাচ্চু। এরপর সভাপতি সোহানুর রহমান সোহান কমিটির অন্য সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

এরপর নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন।

এর আগে গত শুক্রবার (২ এপ্রিল) ঢাকার তেজগাঁওস্থ এফডিসির পরিচালক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত হয় কার্যনির্বাহী পরিষদের দ্বিবার্ষিক নির্বাচন। সকাল ৯টায় শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত।

ভোট গণনা শেষে শুক্রবার (৩ এপ্রিল) মধ্যেরাতে ফলাফল ঘোষণা করা হয়। এবার ভোটার ছিলেন ৩৬১ জন।

সহ-সভাপতি হিসেবে নির্মাতা ছটকু আহমেদ ও উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা। এছাড়াও অর্থসচিব মো. সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব শাহীন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব আনোয়ার সিরাজী।

কার্যনির্বাহী সদস্য পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।

শেয়ার করুন