ডিপজলকে মনোনয়ন ফরম দেয়নি আ.লীগ

আওয়ামী লীগে কখনোই দলীয় কোনো পদে না থাকায় ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন ফরম তুলতে পারেননি ওই আসনে মনোনয়ন প্রত্যাশী এখলাস উদ্দিন মোল্লা এবং চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। মঙ্গলবার (৮ জুন) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় নৌকার মনোনয়ন ফরম তুলতে এলে তাদেরকে তা দেওয়া হয়নি।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ভোরের কাগজকে জানান, মঙ্গলবার ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে এখলাস উদ্দিন মোল্লা তার সহকর্মীদের নিয়ে আওয়ামী লীগের দলীয় অফিসে মনোনয়ন ফরম তোলার জন্য আসেন। এসময় ফরম বিতরণের দায়িত্বে যারা রয়েছেন, তারা এখলাস মোল্লার কাছে জানতে চান আপনি আওয়ামী লীগের স্থানীয় কোন পদে আছেন কিনা অথবা প্রাথমিক সদস্যপদ পূরণ করেছেন কিনা। এই সংক্রান্ত কাগজপত্র তার কাছে দেখতে চান। তিনি সে কাগজ দেখাতে না পারায় তার কাছে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হয়নি। তখন তিনি দলীয় অফিস থেকে বের হয়ে যান।

জানা গেছে, এখলাস উদ্দিন মোল্লা যখন দলীয় মনোনয়ন ফরম কিনতে না পেরে পার্টি অফিস থেকে বেরিয়ে যান, সেই সময় দলিয় অফিসের বাইরে অপেক্ষা করছিলেন আরেক মনোনয়ন প্রত্যাশী চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনিও উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী। এখলাস উদ্দিন মোল্লার ফর্ম কিনতে না পারার কারণ জানতে পেরে ডিপজলও ওই এলাকা ত্যাগ করেন।

প্রসঙ্গত, মনোয়ার হোসেন ডিপজল এবং এখলাস উদ্দিন মোল্লা দু’জনেই পূর্বে বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। এখলাস মোল্লা ঢাকা-১৬ আসনে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু ওই আসনে তার ভাই ইলিয়াস উদ্দিন মোল্লা নৌকার মনোনয়ন পেয়ে পরপর ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হন।-ভোরের কাগজ

শেয়ার করুন