নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত                       হাইকোর্টে খালেদা জিয়ার জামিন শুনানি মঙ্গলবার                       খুলনায় ৮শ' মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্প একনেক সভায় উপস্থাপনের অপেক্ষায়                       ঢাকায় নেমেই কক্সবাজার গেলেন প্রিয়াঙ্কা চোপড়া                       আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা সন্ধ্যায়       

জেনে নিন কীভাবে চুলে ক্যাস্টর অয়েল ব্যবহার করবেন

অনেকে মনে করেন সরাসরি ক্যাস্টর অয়েল চুলে ব্যবহার না করলে পাওয়া যায় না এর উপকারিতা। জেনে নিন ক্যাস্টর অয়েলের উপকারিতা ও ব্যবহার করার উপায়।

যে কারণে চুলে ক্যাস্টর অয়েল ব্যবহার করবেন
* ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড রয়েছে ক্যাস্টর অয়েলে। ফলে নিয়মিত ব্যবহারে চুলের বৃদ্ধি দ্রুত হয়।
* ক্যাস্টর অয়েলে থাকা অ্যান্টি ফাঙ্গাল ও অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান খুশকির পাশাপাশি মাথার ত্বকের ইনফেকশন দূর করতে পারে।
* মাথার ত্বকের পিএইচ লেভেল নিয়ন্ত্রণের পাশাপাশি চুলের গোড়ার রক্ত সঞ্চালন বাড়ায় এটি। ফলে দ্রুত বাড়ে চুল।
* ক্যাস্টর অয়েলে থাকা অ্যান্টি অক্সিডেন্ট চুল স্বাস্থ্যোজ্জ্বল ও ঝলমলে করে।    
* চুল পড়া বন্ধ করতে কার্যকর এই তেল।
* যেভাবে ক্যাস্টর অয়েল ব্যবহার করবেন চুলে
* ক্যাস্টর অয়েলের সঙ্গে সমপরিমাণ নারিকেল তেল মিশিয়ে নিন। ২টি ভিটামিন ই ক্যাপসুল মেশান। এবার আঙুলের সাহায্যে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান তেল। এক ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
* ক্যাস্টর অয়েলের সঙ্গে সমপরিমাণ অলিভ অয়েল মিশিয়ে কুসুম গরম করে নিন। এবার চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি লাগান। একটি তোয়ালে গরম পানিতে ডুবিয়ে নিংড়ে নিন। গরম তোয়ালে দিয়ে চুল জড়িয়ে রাখুন। ১৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।
* ক্যাস্টর অয়েলের সঙ্গে আমন্ড অয়েল ও অ্যালোভেরা জেল মিশিয়ে নিন ভালো করে। মিশ্রণটি চুলে ব্যবহার করুন। সারারাত রেখে পরদিন ধুয়ে ফেলুন চুল।
* ৩ টেবিল চামচ ক্যাস্টর অয়েলের সঙ্গে ১ টেবিল চামচ সরিষার তেল ও কয়েক ফোঁটা লেবুর রস মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।
* একটি ডিম ফেটিয়ে ক্যাস্টর অয়েল ও নারিকেল  তেল মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম