ভারত-পাকিস্তান মহারণ আজ                       গাজীপুরে মাদ্রাসা পরিচালকের স্ত্রী ও ছাত্র খুন                       রাজধানীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২                       নাটোরে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত                       ম্যাচ সেরা মুশফিক       

ফাইনালের পথে বার্সা

আসরটিতে তাঁদের সর্বশেষ ফাইনাল ২০০৮ সালে। সেবার বার্সেলোনাকে হারিয়ে ফাইনালে উঠেছিল ভ্যালেন্সিয়া। নু ক্যাম্পে কাল রাতে সেই একই আসরের একই মঞ্চে একই প্রতিপক্ষ পেয়ে ভ্যালেন্সিয়া কী বেশ আত্মবিশ্বাসী ছিল? থাকলেও কোনো লাভ হয়নি। সেমিফাইনালের প্রথম লেগ ১-০ গোলে জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছে বার্সা।
টানা চতুর্থবার কোপা ডেল রে শিরোপা জয়ের পথে সেমির প্রথম লড়াইয়ে বার্সাকে জয়সূচক গোলটি এনে দেন লুই সুয়ারেজ। ৬৭ মিনিটে লিওনেল মেসির ক্রস থেকে হেডে মৌসুমের ১৯তম গোল তুলে নেন উরুগুয়ে স্ট্রাইকার। এরপর মেসি নিজেও গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু বল মেরেছেন গোলপোস্টের পাশের জালে। প্রথমার্ধে র‍্যাকিটিচ আর সুয়ারেজও গোলের সুযোগ নস্ট করেছেন। বৃহস্পতিবার ভ্যালেন্সিয়ার মাঠে সেমির ফিরতি লেগ।
এবার কোপা ডেল রে জিতলে ঘরোয়া ‘ডাবল’ জয়ের সুযোগ থাকবে বার্সার। লিগ টেবিলে দ্বিতীয় অ্যাটলেটিকো মাদ্রিদের (৪৬) সঙ্গে ১১ পয়েন্ট ব্যবধানে শীর্ষ আর্নেস্তো ভালভার্দের দল। ভ্যালেন্সিয়া এমনিতেই সুয়ারেজের পছন্দের প্রতিপক্ষ। ছয়বারের লিগ চ্যাম্পিয়নদের বিপক্ষে ৯ ম্যাচে এ পর্যন্ত ৯ গোল করেছেন সুয়ারেজ।এ বছর লা লিগার যে কোনো খেলোয়াড়ের চেয়ে সুয়ারেজের গোলসংখ্যাও সর্বোচ্চ (৯)। এবার মেসির সঙ্গে তাঁর জুটিও জমেছে বেশ। বার্সা সর্বশেষ ৯ গোল এসেছে এ দুই তারকার কাছ থেকে। গোলের ক্রমতালিকাটা এমন—মেসি, সুয়ারেজ, মেসি, সুয়ারেজ, সুয়ারেজ, মেসি, সুয়ারেজ, মেসি, সুয়ারেজ!


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম