মাথায় হেলমেট হাতে অস্ত্র, জবি ছাত্রলীগে সংঘর্ষ                       বঙ্গভবন-গণভবনসহ রাজধানীর যেসব জায়গায় কাল গ্যাস থাকবে না                       ঢাকার দুই সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ                       বিশ্বে যানজটে প্রথম ঢাকা                       দ্বিতীয় পর্বের ইজতেমার সময় বাড়ল       

থাই স্যুপ বানাবেন যেভাবে

থাই স্যুপ খেতে ইচ্ছা করছে। কিন্তু জানেন না কিভাবে বানাতে হয়। সমস্যা নেই, দেখে নিন থাই স্যুপ বানানোর পদ্ধতি আর নিজেই ঘরে বানান সহজে।

উপকরণ

মুরগির বুকের মাংস ১ কাপ (কুচি), আদা ৪ টুকরা, কাঁচামরিচ পরিমাণমতো, ডিম ২টি, লবণ পরিমাণমতো, চিকেন স্টক ৬ কাপ, কর্নফ্লাওয়ার ৩ টেবিল চামচ, চিংড়ি আধাকাপ, চিনি দেড় টেবিল চামচ, কেচাপ ৩ টেবিল চামচ, সাদা ভিনেগার ১ টেবিল চামচ, সুইট চিনি সস ২ টেবিল চামচ, লেমনগ্রাস কয়েক স্টিক।

প্রণালি

শুরুতেই মুরগির বুকের মাংস সামান্য আদা ও রসুন দিয়ে সেদ্ধ করে নিন। হাঁড়িতে চিকেন স্টক দিন। এর মধ্যে সেদ্ধ করা মুরগির মাংস, আদা, কাঁচামরিচ ও চিংড়ি দিয়ে দিন। ডিম দুটো ফেটিয়ে দিন। কর্নফ্লাওয়ার আধা কাপ পানিতে গুলে দিয়ে দিন। এবার সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। লেমনগ্রাস দিয়ে দিন।সব ভালো করে মেশানোর পর হাঁড় চুলায় দিয়ে দিন। মিশ্রণটি গরম হয়ে এলে কেচাপ ও সুইট চিলি সস দিয়ে দিন। এবার খুন্তি দিয়ে নাড়ুন। পরিমাণমতো লবণ ও চিনি দিন। ৫ থেকে ৭ মিনিট পর মিশ্রণটি ঘন হয়ে আসবে। চিংড়িও সেদ্ধ হয়ে যাবে এর মধ্যেই। নামিয়ে গরম গরম পরিবেশন করুন।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম