মাথায় হেলমেট হাতে অস্ত্র, জবি ছাত্রলীগে সংঘর্ষ                       বঙ্গভবন-গণভবনসহ রাজধানীর যেসব জায়গায় কাল গ্যাস থাকবে না                       ঢাকার দুই সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ                       বিশ্বে যানজটে প্রথম ঢাকা                       দ্বিতীয় পর্বের ইজতেমার সময় বাড়ল       

চুল পড়া বন্ধ করবে মেথি

প্রাচীনকাল থেকে চুলের যত্নে ব্যবহৃত হয়ে আসছে মেথি। মেথি শুধু চুল ঘন কালো ও উজ্জ্বলই করে না, মেথি চুল পড়া নিয়ন্ত্রণ করে ও চুল পড়া বন্ধ করে। সারা রাত এক চামচ মেথি গ্লাসে ভিজিয়ে রাখলে রেখে খালি পেটে ৩ মাস পর্যন্ত খেয়ে দেখুন চুল পড়ার সমস্যা আর থাকবে না।একাধিক গবেষণায় দেখা গেছে, মেথি বীজে রয়েছে একাদিক উপকারী উপাদান যা শরীরের রোগপ্রতিরোধ করতে সহযোগিতা করে। মেথি রোগজীবাণু ধ্বংস করে, কৃমি, রক্তের চিনির মাত্রা, রক্তে ক্ষতিকর কোলেস্টেরল বা চর্বির মাত্রা কমায়। বার্ধক্যকে দূরে ঠেলে দিয়ে তারুণ্য ধরে রাখে মেথি।নারী-পুরুষ সবারই কমবেশি চুল পড়ার সমস্যা রয়েছে।অনেক কিছু করেও চুল পড়ার সমস্যার সমাধান করতে পারছে না। তারা খেয়ে দেখতে পারেন মেথি।মেথি আপনার চুল পড়া কমাবে। তবে মেথি খাওয়া ও ব্যবহারের কিছু নিয়ম রয়েছে।

মেথি কী?

খালি পেটে মেথি খান

রাতে এক গ্লাস পানির মধ্যে মেথি ভিজিয়ে রাখুন।সকাল মেথির পানি খালি পেটে পান করুন। এভাবে তিন মাস খেয়ে দেখুন চুল পড়া বন্ধ হয়ে যাবে।

চুলে মেথির ব্যবহার

মেথি বেটে সপ্তাহে একদিন চুলে লাগাতে পারেন। কিছু সময় রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া মেহেদির সঙ্গে মিলিয়ে মেথি চুলে লাগাতে পারেন।

মেথি জবা ফুল

৬টি জবা ফুল, এক টেবিল চামচ মেথি গুঁড়া পেস্ট করে নিয়ে এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে হবে। এতে চুলে ময়েশচারাইজার বজায় থাকবে।মেথি আমলকি এক কাপ আমলকি, এক কাপ মেথি সারারাত ভিজিয়ে রেখে পেস্ট তৈরি করে নিয়ে চুলে এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে হবে। এতে করে চুলের ঔজ্জ্বল্যতা বৃদ্ধি পাবে।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম