মাথায় হেলমেট হাতে অস্ত্র, জবি ছাত্রলীগে সংঘর্ষ                       বঙ্গভবন-গণভবনসহ রাজধানীর যেসব জায়গায় কাল গ্যাস থাকবে না                       ঢাকার দুই সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ                       বিশ্বে যানজটে প্রথম ঢাকা                       দ্বিতীয় পর্বের ইজতেমার সময় বাড়ল       

আইসক্রিমেও আছে প্রচুর পুষ্টিগুণ

আইসক্রিম খেতে কে না ভালোবাসেন। অথচ খাওয়ার আগে ভাবতে হয় খাওয়া উচিত হবে কি হবে না। আইসক্রিমকে অস্বাস্থ্যকর খাবার মনে করেন অনেকেই। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, আইসক্রিমেরও রয়েছে বিভিন্ন পুষ্টিগুণ। এনার্জি বাড়ানো থেকে শুরু করে বেশকিছু পুষ্টিকর উপাদান রয়েছে এতে।আইসক্রিম হলো আসলে দুগ্ধজাত খাদ্য। ক্রিম তো আর দুধ ছাড়া তৈরি হয় না। আর দুধ মানেই তাতে রয়েছে ক্যালসিয়াম। আর ক্যালসিয়াম যে হাড় ও দাঁতের জন্য প্রয়োজনীয় তা কে না জানে।আইসক্রিম দেয় ইনস্ট্যান্ট এনার্জি। খুব ক্লান্ত শরীরে আইসক্রিম খেলে চাঙ্গা লাগবে। কারণ এতে রয়েছে কার্বোহাইড্রেট, প্রোটিন ও ফ্যাট।আইসক্রিমে রয়েছে একগুচ্ছ ভিটামিন। ভিটামিন এ, ডি, কে, বি-৬, বি-১২ এবং ভিটামিন ই ছাড়াও আইসক্রিমে থাকে নিয়াসিন, থায়ামিন এবং রাইবোফ্ল্যাভিন ভিটামিন।

অনেকেরই ধারণা আইসক্রিম খেলে নাকি মানুষ মোটা হয়ে যায়। আসলে কিন্তু ঠিক উল্টোটাই হয়। ঠাণ্ডা কোনও কিছু খাওয়ার পরে শরীর অতিরিক্ত ক্যালরি বার্ন করে যাতে দেহের তাপমাত্রা স্বাভাবিক থাকে।আর ক্যালরি বার্ন করা মানেই ওজন কমানোর প্রাথমিক ধাপ। তাই পরিমিত পরিমাণ আইসক্রিম নিয়মিত খেলে তা ওজন কমাতে সাহায্য করে। আইসক্রিম খেলে মস্তিষ্ক সেরোটোনিন এবং ডোপামাইন হরমোন নিঃসরণ করে। এই দুটি হরমোনই মুড ভাল থাকার প্রধান কারণ।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম