ড. কামাল হোসেনের ওপর হামলা ফৌজদারি অপরাধ : সিইসি                       বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ                       ৫২টি স্বর্ণের বার জব্দ ওসমানী বিমানবন্দরে                       আমজাদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ                       জেনে রেখ কেউ চিরস্থায়ী নয়, পুলিশকে ড. কামাল       

মুখের মেদ কমাতে যা করবেন

মুখের মেদ অনেকের জন্য একটি বড় সমস্যা। এটা মুখের সৌন্দর্য কমায়। এজন্য অনেকেই চান অতিরিক্ত এ মেদ ঝেড়ে ফেলতে। মুখের মেদ ঝরানো কোনও ডালভাত ব্যাপার নয়, তবে নিয়মিত চর্চায় তা সম্ভব। আসুন মুখের আকার চিকন করা ও মেদ ঝেড়ে ফেলার দারুণ সব উপায় জেনে নিই।যেকোনো ব্যায়ামের আগে যেমন গা গরম করে নিতে হয়, মুখের ব্যায়ামের ক্ষেত্রেও সেটা জরুরি। প্রথমে ওয়ার্মআপ সেরে নিতে হবে। এজন্য পিঠ সোজা করে দাঁড়ান বা বসুন। তারপর চারটি ভাওয়েল বা স্বরবর্ণ উচ্চারণ করুন। সেগুলো হলো- আই (I), ও (O), ই(E), এ(A)। যতক্ষণ সম্ভব করতে থাকুন।ওয়ার্মআপ করা হয়ে গেলে এবার শুরু করা যাক আসল ব্যায়াম।

ব্যায়াম ১

বসুন এবং মাথা উপরের দিকে নিন। মনে করুন আপনার নিচের ঠোঁট দিয়ে ছাদ ছুঁতে হবে। অর্থাৎ নিচের ঠোঁট যতটা পারুন, উপরে তুলতে চেষ্টা করুন। এভাবে ৫-১০ সেকেন্ড রাখুন। কয়েকবার করা হলে একটি ছোট্ট বিরতি নিন।

ব্যায়াম ২

বুকের উপর দুই হাত আড়াআড়ি করে ধরুন আর আস্তে আস্তে আপনার চিবুক উপরের দিকে তুলুন। এভাবে থেকে লম্বা ও গভীর শ্বাস নিন এবং ১০ পর্যন্ত গুনুন। এরপর আস্তে আস্তে আগের অবস্থায় ফিরে আসুন।

ব্যায়াম ৩

এই ব্যায়ামটি করার সময় আপনার মাথা সোজা রাখুন। ঠোঁটের দুই প্রান্ত নিচের দিকে টানুন। আবার আগের অবস্থায় ফিরে আসুন। এভাবে ৮-১০ বার করুন।

ব্যায়াম ৪

এই ব্যায়ামটি বেশ মজার। এর জন্য একটি পেন্সিলের সাহায্য নিতে হবে। পেন্সিলটির এক মাথা মুখে দিয়ে বেশ শক্ত করে ঠোঁট দিয়ে আঁকড়ে ধরুন। এবার বাতাসে আপনার নাম লিখুন। তবে এক্ষেত্রে মাথা নাড়ানো যাবে না। এভাবে কয়েকবার লিখুন আর প্রতিবারের মাঝে কিছু সময় বিরতি নিন।

ব্যায়াম ৫

এই ব্যায়ামটি বেশ সহজ অথচ সবচেয়ে কার্যকর। গভীর শ্বাস নিন, ঠোঁট বন্ধ করুন এবং মুখ বাতাসে ভর্তি করুন। হাত এমনভাবে গালে রাখুন যেন এতে কান পর্যন্ত ঢেকে যায়। এবার হাত দিয়ে এমনভাবে গালে চাপ দিন যেন তা গালের পেশীতে চাপ তৈরি করে। এভাবে ৫-১০ সেকেন্ড ধরে রাখুন।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম