নরসিংদীতে বাস-বর যাত্রীবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩                       স্ত্রীর ধাক্কায় নদীতে নিখোঁজ স্বামীর লাশ উদ্ধার                       মেধার ভিত্তিতে নিয়োগের সুপারিশ করবে কমিটি’                       যুদ্ধাপরাধের মামলায় পটুয়াখালীর ইসহাকসহ ৫ জনের মৃত্যুদণ্ড                       পবিত্র ঈদুল আজহা ২২ আগস্ট       

দুর্যোগকালীন সময় নারী ও শিশুদের অগ্রাধিকার দিতে হবে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, দুর্যোগকালীন সময় নারী ও শিশুদের অগ্রাধিকার দিতে হবে।
তিনি বলেন, দুর্যোগ কালীন সময় নারী ও শিশুরা সবচেয়ে নাজুক অবস্থায় থাকে। সে জন্য দুর্যোগ পূর্ববতী সকল কার্যক্রমে এ বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে।


তিনি আজ বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেকেন্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ডিজ্যাবিলিটি এন্ড ডিজাস্টার রিক্স ম্যানেজমেন্ট: ওমেন, এল্ডারস, ইউথস এন্ড চিলড্রেন এন্ড ডিজ্যাবিলিটিস ইন ডিআরএম বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।


সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো: জিল্লার রহমানের সভাপতিত্বে এই সেশনে দেশীয় ও আর্ন্তজাতিক সংস্থার প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহন করেন। অংশ গ্রহনকারী প্রতিনিধিরা নারী ও শিশুর বিষয়টি সর্বাধিক গুরুত্ব দেন।
আইন ও পলিসি প্রণয়নের ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিতে হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পূর্ব প্রস্তুতিমূলক যে ব্যবস্থা নেয়া হয় সে ক্ষেত্রেও নারী ও শিশুর বিষয়ে মনোযোগী হতে হবে।

 


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম