নরসিংদীতে বাস-বর যাত্রীবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩                       স্ত্রীর ধাক্কায় নদীতে নিখোঁজ স্বামীর লাশ উদ্ধার                       মেধার ভিত্তিতে নিয়োগের সুপারিশ করবে কমিটি’                       যুদ্ধাপরাধের মামলায় পটুয়াখালীর ইসহাকসহ ৫ জনের মৃত্যুদণ্ড                       পবিত্র ঈদুল আজহা ২২ আগস্ট       

লালমনিরহাটে ভুয়া ওয়ারেন্টে গৃহবধূর তিন দিনের কারাবাস

পরে ওয়ারেন্টটি ভুয়া প্রমাণিত হলে বৃহস্পতিবার (১০ মে) সন্ধ্যায় আদালতের নির্দেশে তাকে ছেড়ে দেয় কারা কর্তৃপক্ষ।
ওই গৃহবধূ লালমনিরহাট সদর উপজেলার পৌর এলাকার বাসিন্দা ও স্টোরপাড়া এলাকার মাহি জুয়েলের স্ত্রী। ঘটনাটি নিয়ে লালমনিরহাট শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।সদর থানা পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২২ এপ্রিল বগুড়া চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আলো বেগমের নামে একটি ওয়ারেন্ট আসে। ওই ওয়ারেন্টটি তামিলের দায়িত্ব পান সদর থানার ওসি মাহফুজ আলম। ওয়ারেন্ট নিয়ে গত ৭ মে আলোর বাবার বাসায় যায় সদর থানা পুলিশের একটি দল। সেখানে আলোকে না পেয়ে তার স্বামীর বাসায় যায় পুলিশ। এসময় নিজের বিরুদ্ধে ওয়ারেন্ট দেখে আলো কান্নায় ভেঙে পড়েন এবং  বগুড়া আদালত থেকে তার বিরুদ্ধে সাজার ওয়ারেন্ট বানোয়াট এবং ভিত্তিহীন দাবি করেন। পরে নিরপরাধ গৃহবধূ আলো বেগমের পরিবার ওয়ারেন্ট ও আদালতের নির্দেশের নথিপত্র নিয়ে উপস্থিত হন বগুড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। সেখানে আইনজীবীর মাধ্যমে নথিপত্র পর্যালোচনা করে ওয়ারেন্ট ভুয়া মনে হলে তারা আদালতের মাধ্যমে বিচারকের শরণাপন্ন হন। আদালতের বিচারক নথিপত্র যাচাই করে আলো বেগমের বিরুদ্ধে দায়ের করা ওয়ারেন্ট ও সাজার  বিষয়টি ভুয়া প্রমাণিত হওয়ায় তাকে  ছেড়ে দেয়ার নির্দেশ প্রদান করেন।বগুড়া আদালতের ছাড়পত্রটি পুলিশ সুপারের কার্যালয়ের মাধ্যমে লালমনিরহাট আদালতে পৌঁছালে আদালত নিরপরাধ আলো বেগমকে ছেড়ে দেয়ার নির্দেশ প্রদান করেন। বিনা অপরাধে তিন দিন কারাবাসের পর বৃহস্পতিবার সন্ধ্যায় গৃহবধূ আলো বেগমকে মুক্ত করে দেয় লালমনিরহাট কারা কর্তৃপক্ষ।
লালমনিরহাট জেল সুপার কিশোর কুমার নাগ জানান, আদালতের নির্দেশে ওই গৃহবধূকে বৃহস্পতিবার সন্ধ্যায় কারাগার থেকে মুক্ত করে দেয়া হযেছে।  লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, আদালতের নির্দেশ বাস্তবায়ন করতে আলো বেগমকে গ্রেপ্তার করে পুলিশ।লালমনিরহাট অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওয়ারেন্টটি  প্রথম দিকে পুলিশের কাছে  জাল মনে না হওয়ায় আদালতের নির্দেশ মানতেই ওই গৃহবধূকে গ্রেপ্তার করা হয়।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম