বিশ্বকাপের ট্রফি আসছে বাংলাদেশে                       টাঙ্গাইলে ট্রাক উল্টে একই পরিবারের নিহত ৩                       নির্বাচনের আগে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারে সতর্ক র‍্যাব: বেনজীর                       শাহজালালে ৭ কেজি স্বর্ণসহ মালয়েশীয় নাগরিক আটক                       রাজধানীর যে সব এলাকায় ১০ ঘণ্টা গ্যাস থাকবে না আজ       

রাজশাহী নগরীর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ নতুন রূপ ধারণ করেছে

বিগত ৫ বছরে অবকাঠামোগত ব্যাপক উন্নয়নের ফলে মহানগরীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো নতুন রূপ ধারণ করেছে।


শিক্ষা প্রকৌশল বিভাগের (এফইডি) নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, মোট ২৫৪ টি প্রকল্পের মধ্যে ১৮২টির কাজ শেষ হয়েছে এবং বাকী ৭২ টির কাজ এগিয়ে চলেছে।
ইতোপূর্বে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় সংস্কার ভিত্তিক কাজ করা হয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানগুলোর আধুনিকায়নে বহুতল ভবন নির্মান করা হচ্ছে।
(বাসস)


তিনি বলেন, ‘আমরা বাছ্ইাকৃত বেসরকারি কলেজসমূহের শিক্ষার গুণগতমান নিশ্চিত এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আনুকূল্যে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করছি’।


১০ টি বাছাইকৃত বেসরকারি মাধ্যমিক স্কুল ও নয়টি কলেজে শিক্ষার উন্নয়নে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়নের কাজ সম্পন্ন হয়েছে। ১৮৩ টি পরিকল্পনা উন্নয়ন ও সংস্কার কাজের মধ্যে ১২৫ টির কাজ সম্পন্ন হয়েছে। আমরা ১৩টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রয়োজনীয় অগ্রগতির কাজ চালিয়ে যাচ্ছি ও অন্য ১২ টি প্রতিষ্ঠানে আসবাবপত্র সরবরাহ করছি’।


তিনটি মাদ্রাসা, ২০টি বেসরকারি মাধ্যমিক স্কুলকে একযোগে বহুতল ভবন নির্মাণের আওতায় আনা হয়েছে।
সরকারি ও বেসরকারি স্কুলগুলোর নতুর ভবন নির্মান, মেরামত, সংস্কার ও আসবাবপত্র সরবরাহের কাজ সম্পন্ন হয়েছে।


শিক্ষার উন্নয়নে ৬টি মাদ্রাসার ইসলামী উন্নয়ন ব্যাংক (আইবিডি) এর আর্র্থিক সহায়তাসহ ৫ কোটি ৩০ লাখ টাকার উন্নয়নের কাজ সম্পন্ন হয়েছে।


জেলা সদরদপ্তরে ৯টি কলেজের বর্ধিতকরণ ও রক্ষণাবেক্ষণের কার্যাদি সম্পন্ন হয়েছে। রাজশাহী কলেজের শিক্ষা, বিজ্ঞান, শিল্প ওরসায়ন ভবনসমূহের কাজ সম্পন্ন হয়েছে। ১০০-শয্যা বিশিষ্ট ছাত্রী ডরমেটরি নির্মাণের কাজ দ্রুতএগিয়ে চলেছে।


তিনি আরো জানান, নগরীতে প্রায় দুই কোটি ১৫ লাখ টাকার ইইডি অধিদপ্তর ও জেলা অফিসভবনসমূহ নির্মাণ সম্পন্ন হয়েছে।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম