কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার মাসুকের মৃত্যু                       পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে এক মাদক ব্যবসায়ী নিহত                       ঠাকুরগাঁওয়ে বন্ধুকযুদ্ধে মোবারক হোসেন কুট্টি এক মাদক ব্যবসায়ী নিহত                       যাত্রীর জুতার ভেতর থেকে সাড়ে ৯টি সোনা বার উদ্ধার                       মোহাম্মাদপুরে জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান, আটক শতাধিক       

রংপুরে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

রংপুরের মিঠাপুকুরে ধর্ষণের অভিযোগে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক যাবিদ হোসেন সোমবার দুপুরে এ রায় দেন।
 
দণ্ডপ্রাপ্ত আসামির নাম আসাদুল ইসলাম (৪০)। তিনি উপজেলার বান্দারপাড়া গ্রামের আলেফ উদ্দিনের ছেলে।
 
মামলা ও আদালত সূত্রে জানা যায়, এক তরুণী প্রতিবেশী আলেফ উদ্দিনের বাড়িতে মাঝেমধ্যে গৃহস্থালীর কাজ করতেন। এই সুযোগে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে আলেফ উদ্দিনের ছেলে আসাদুল একাধিকবার ধর্ষণ করেন।
 
এতে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তার পরিবার থেকে বিয়ের জন্য চাপ প্রয়োগ করা হয়। কিন্তু আসাদুলের পরিবার এতে রাজি না হলে ২০০৭ সালের ৩ জুন মিঠাপুকুর থানায় স্ত্রী ও সন্তানের স্বীকৃতির দাবিতে মামলা করেন ওই তরুণী।
 
দীর্ঘ ১১ বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর সোমবার এই মামলার রায়ে অভিযুক্ত আসাদুলের যাবজ্জীবন কারাদণ্ড ও দুইলাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড এবং ছেলে সিয়াম বাবুর পিতৃত্বস্বীকৃতির রায় দেন বিচারক। সেইসঙ্গে সিয়াম বাবু প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত রাষ্ট্র তার যাবতীয় ব্যয় বহন করবেন বলেও জানান বিচারক।
 
বাদী পক্ষের মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) রফিক হাসনাঈন। আসামি পক্ষের ছিলেন অ্যাডভোকেট ইমদাদুল হক।
 
এই মামলায় বাদীপক্ষকে সহায়তা করেন বেসরকারী উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশের ‘নারী অধিকার ইউনিট।’


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম