নরসিংদীতে বাস-বর যাত্রীবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩                       স্ত্রীর ধাক্কায় নদীতে নিখোঁজ স্বামীর লাশ উদ্ধার                       মেধার ভিত্তিতে নিয়োগের সুপারিশ করবে কমিটি’                       যুদ্ধাপরাধের মামলায় পটুয়াখালীর ইসহাকসহ ৫ জনের মৃত্যুদণ্ড                       পবিত্র ঈদুল আজহা ২২ আগস্ট       

রাবিতে খনিবিদ্যা বিভাগের কর্মশালা সম্পন্ন

রায়হান:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের আায়োজনে বাংলাদেশ উন্নয়নে ভূতত্ত্বের ভূমিকা বিষয়ক শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপেক্স কনফারেন্স কক্ষে শিক্ষার মানোন্নয়ন প্রকল্প (হেকেপ)-এর অর্থায়নে ‘দ্য রোল অফ জিওলোজি ফর ডেভেলপমেন্ট অফ বাংলাদেশ’ বিষয়ক কর্মশালা হয়।
 
হেকেপ’র সাব প্রজেক্ট ম্যানেজার এবং ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ইমামুল হকের সভাপতিত্বে এবং প্রভাষক ইব্রাহীম আধামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বদরুল ইমাম, রাবির ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শফিকুল আলম, জিএসবি’র ডিরেক্টর জেনারেল ড. রাশেদ মো. একরাম আলী, বিডব্লিউডিবি’র ডিরেক্টর জেনারেল ড. আনোয়ার জাহিদ প্রমুখ।
 
এসময় হাইড্রোজেন এন্ড ওয়াটার সিকুরিটি অফ বাংলাদেশের ডিরেক্টর জেনারেল আনোয়ার জাহিদসহ বিভাগের প্রায় শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
 
এসময় বক্তারা বলেন, ‘রাজস্ব আয়ের একটি উল্লেখযোগ্য অংশ আসে কয়লা, জ্বালানি গ্যাস, ও পানিসম্পদ থেকে। আমাদের দেশের অভিজ্ঞ ভূতত্ত্ববিদের মাধ্যমে দেশের এসব খনিজ সম্পদ সম্পদ উত্তোলন করা সম্ভব। এতে করে দেশের রাজস্ব আয় আরো বেড়ে যাবে বলে বক্তারা উল্লেখ করেন।’
 
এ সময় দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূতাত্তিক কার্যক্রমের মধ্য দিয়ে কিভাবে রাজস্ব আয়ে সহযোগিতা করা যায়, সে বিষয়ে শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান করেন তারা।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম