কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার মাসুকের মৃত্যু                       পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে এক মাদক ব্যবসায়ী নিহত                       ঠাকুরগাঁওয়ে বন্ধুকযুদ্ধে মোবারক হোসেন কুট্টি এক মাদক ব্যবসায়ী নিহত                       যাত্রীর জুতার ভেতর থেকে সাড়ে ৯টি সোনা বার উদ্ধার                       মোহাম্মাদপুরে জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান, আটক শতাধিক       

শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা অমান্য করে বাঘায় চলছেই কোচিং বাণিজ্য

সাবিত হোসেনঃ শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা মানছেনা প্রাইভেট পড়ানো ও কোচিং সেন্টারগুলো। প্রশাসনের চোখ আড়াল করে চালিয়ে যাচ্ছে প্রাইভেট পড়ানো ও কোচিং সেন্টার।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (এইচএসসি ও সমমান) পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকানে প্রাইভেট পড়ানো ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়। এই পরীক্ষা ২ এপ্রিল শরু হয়েছে। শেষ হবে ১৪ মে। পরীক্ষায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড এর অধীনে রাজশাহীর বাঘা উপজেলায় প্রায় দুই হাজার পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সিধান্ত অনুযায়ী ২৯ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত প্রাইভেট পড়ানো ও কোচিং সেন্টারগুলো পরীক্ষা শরুর সাত আগে থেকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু তা কেউ মানছেনা। বিভিন্ন কৌশলে এগুলো চালানো হচ্ছে। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না।

সরেজমিনে দেখা গেছে বাঘা, আড়ানী, বাউসা, মনিগ্রাম, গড়গড়ি, পাকুড়িয়া এলাকার স্কুল কলেজের শিক্ষকরা নিজ নিজ প্রতিষ্ঠানের প্রধানদের ম্যানেজ করে প্রতিষ্ঠানের কক্ষে বসে প্রাইভেট পড়াচ্ছেন। এছাড়া ওইসব এলাকায় বাড়ি ভাড়া নিয়ে কোচিং সেন্টার ও প্রাইভেট পড়ানো হচ্ছে। এই বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষে নেয়া হয়নি। ফলে শিক্ষকরা অনায়াসে এই কাজ করে যাচ্ছেন। এমন কিছু অভিযোগ রয়েছে শিক্ষকরা প্রাইভেট পড়ানোর জন্য সঠিক সময়ে স্কুলে যেতে পারেনা। তাদের প্রধান শিক্ষক কিছু বললে রাজনৈতিক প্রভাব খাটায়।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, পরীক্ষা শুরু হওয়ার আগে এলাকায় মাইকিং করা হয়েছে। তারপরেও যারা বন্ধ করেনি। তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম