টাঙ্গাইলে ট্রাক উল্টে একই পরিবারের নিহত ৩                       নির্বাচনের আগে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারে সতর্ক র‍্যাব: বেনজীর                       শাহজালালে ৭ কেজি স্বর্ণসহ মালয়েশীয় নাগরিক আটক                       রাজধানীর যে সব এলাকায় ১০ ঘণ্টা গ্যাস থাকবে না আজ                       রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩       

পদ্মা নদী ড্রেজিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে : বাদশা

সাবিত হোসেনঃ রাজশাহী শহরের পাশেই পানি ধরে রাখতে পদ্মা নদী ড্রেজিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা । গতকাল মঙ্গলবার দুপুরে পবা উপজেলার হাড়ুপুর এলাকায় পদ্মা নদীর তীর রৰা কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
ফজলে হোসেন বাদশা বলেন, শহরের পাশে পদ্মায় এখন তেমন পানি নেই। নদী চলে গেছে দূরে। তাই রাজশাহী নগরীর শ্রীরামপুর থেকে পশ্চিমে পবার সোনাইকান্দী পর্যন্ত ছয় কিলোমিটার নদী ড্রেজিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মধ্যে দরপত্র আহ্বান করা হয়ে গেছে। আসছে বর্ষা মৌসুমের পরই ড্রেজিংয়ের কাজ শুর্ব হবে। এই ড্রেজিংয়ের পর শহরের পাশে পদ্মা নদীতে সারা বছর পানি থাকবে।
তিনি জানান, পদ্মার তীর রৰা প্রকল্পেরই একটি অংশ নদী ড্রেজিং। পুরো প্রকল্পের ব্যয় ২৬৮ কোটি ৭০ লাখ টাকা। এর মধ্যে শুধু নদী ড্রেজিংয়ের ব্যয় ২৮ কোটি টাকা। নদী তীর রৰা ও ড্রেজিংয়ের পর ওই এলাকায় পাকা সড়ক নির্মাণ করে দেওয়ারও উদ্যোগ নেওয়া হবে। এতে এলাকার মানুষের জীবনমানের উন্নয়ন হবে বলে মনে করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।
নদীর তীর রৰা কাজ পরিদর্শনকালে তার সঙ্গে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সদস্য মনির উদ্দিন পান্না, রাজপাড়া থানা সম্পাদক আবদুল মতিন, সদস্য মোশাররফ হোসেন, মিজু, যুবমৈত্রীর মহানগরের সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল, সহ-সভাপতি শামীম ইমতিয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।
পাউবোর নির্বাহী প্রকৌশলী জানান, পাঁচটি প্যাকেজে এই মুহূর্তে নগরীর বুলনপুর থেকে হাড়ুপুর পর্যন্ত দুই হাজার ৬৫০ মিটার নদীর তীর রৰার কাজ চলছে। বৱক দিয়ে বাধিয়ে দেওয়া হচ্ছে নদীর এই পাড়। গত বছরের জুন থেকে শুর্ব হওয়া এ কাজের অগ্রগতি ৮৩ শতাংশ। এ কাজের মেয়াদ চলতি বছরের জুন পর্যন্ত। তবে এর আগেই কাজ শেষ হবে।
এটি শেষ হলে আগামী বছর হাড়ুপুর থেকে পবার সোনাইকান্দী পর্যন্ত দুই হাজার ২৫৫ মিটার নদীর তীর রৰার কাজ শুর্ব হবে। এর মাঝেই চলবে নদী ড্রেজিংয়ের কাজ। সংসদ সদস্য বাদশার প্রচেষ্টা ও তদারকিতে ‘পদ্মা নদীর ভাঙন থেকে রাজশাহী মহানগরীর অন্তর্ভুক্ত বুলনপুর থেকে সোনাইকান্দী পর্যন্ত সংরৰণ’ প্রকল্পের আওতায় বাস্তবায়ন হচ্ছে কাজগুলো।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম