নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়েছে, নাম ‘পেথাই’                       ঐক্যফ্রন্টের বিজয় শোভাযাত্রা, হামলা বন্ধের আহ্বান                       ড. কামাল হোসেনের ওপর হামলা ফৌজদারি অপরাধ : সিইসি                       বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ                       ৫২টি স্বর্ণের বার জব্দ ওসমানী বিমানবন্দরে       

অন্তর্বাস পরবেন যেভাবে

শারীরিক অবয়ব সুন্দর দেখাতে নারীরা অন্তর্বাস পরে থাকেন। তবে আবার অনেক নারী আছেন যারা অন্তর্বাস সম্পর্কে অনেক উদাসীন।কিন্তু আপনি জানেন কি অন্তর্বাসের কারণেই অনেকে অনেক ধরনের সমস্যায় পড়তে পারেন। কিন্তু আপনি হয়তো বুঝতে পারেন না, আপনার এই নানাবিধ সমস্যার জন্য দায়ী অন্তর্বাস। শুনে হয়তো অবাক হচ্ছেন। তবে ব্যাপারটি কিন্তু সত্যি।অনেকে দীর্ঘক্ষণ অন্তর্বাস পরে থাকেন আর বুঝতে পারেন না এর ক্ষতিকর দিক। আসুন জেনে নিন অন্তর্বাস পরার সঠিক নিয়ম ও কিছু সতর্কতা।

আরামদায়ক

অন্তর্বাস সুতি কিংবা সিনথেটিকস দুই ধরনের পাওয়া যায়। তবে আপনি যেটি পরতে আরাম বোধ করবেন সেটি পরিধান করা উচিত। যেসব দোকানে অন্তর্বাস পরিধান করে কেনার সুযোগ আছে, সেখান থেকে কিনলেই ভালো।

সঠিক মাপের অন্তর্বাস

অন্তর্বাস কেনার আগে যে বিষয়টি খেয়াল রাখতে হবে সেটি হলো অবশ্যই সঠিক মাপের অন্তর্বাস কিনতে হবে। তবে খুব বেশি ঢিলেঢালা বা টাইট ব্যবহার করবেন না। অন্তর্বাসের মাপ যদি সঠিক না থাকে তবে বিপাকে পড়বেন আপনি। আর এটি পরিধান করা হবে শরীরের জন্য ক্ষতিকর। অন্তর্বাসের ফিতা বা অন্য কোনো অংশ যদি শরীরের সঙ্গে একদম চেপে বসে থাকে বা ব্যথা পেতে থাকেন আপনি, তবে বুঝবেন অন্তর্বাসটি ভুল সাইজের। সেক্ষেত্রে সেটা ব্যবহার না করাই উত্তম।ভুল ফেব্রিকে অন্তর্বাসের ক্ষেত্রে ফেব্রিক খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। ভুল ফেব্রিকে আপনি যাতে কেবল অস্বস্তিবোধ করবেন তাই নয়, এর ফলে আপনার ত্বকেও দেখা দেবে নানা রকম সমস্যা।

মোটা কাপড়ের অন্তর্বাস

খুব বেশি মোটা কাপড়ের অন্তর্বাস পরিধান করবেন না। এতে পোশাকটি ভিজে গায়ের সঙ্গে লেপটে থাকবে এবং ব্যাকটেরিয়া জন্মে ত্বকের নানা রকম অসুখে আক্রান্ত হবেন আপনি। খুব বেশি পাতলা অন্তর্বাসও পরিধান করবেন না।

৬ মাসের অধিক নয়

একই অন্তর্বাস কখনোই ৬ মাসের বেশি ব্যবহার করবেন না। যদি সম্ভব হয় তবে ৪ মাস পরেও পরিবর্তন করতে পারেন।অধিক সময় ধরে অন্তর্বাস পরিধান শরীরের জন্য ক্ষতির কারণ হতে পারে।

প্রতিদিন বদলে ফেলুন

অন্তর্বাস প্রতিদিন বদলে ফেলুন ও ধুয়ে ফেলুন। যারা খুব বেশি ঘামেন তারা দিনে দুবার বদল করুন। একই অন্তর্বাস পরপর দুদিন পরিধান করবেন না। এছাড়া নতুন অন্তর্বাস না ধুয়ে পরিধান করবেন না। অবশ্যই দোকান থেকে কেনার পর ভালো করে ধুয়ে তারপর পরিধান করুন। ধোয়ার পর জীবাণুনাশক দ্রব্যে ভিজিয়ে পরিষ্কার করে নিন।

অন্তর্বাস পরে ঘুমাবেন না

রাতের বেলা অন্তর্বাস পরে ঘুমানোর অভ্যাস বাদ দিন। এতে শরীরের তেমন কোনো উপকার হয় না। বরং অন্তর্বাস ছাড়া রাতে ঘুমালে শরীর আরাম পায়।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম