বলিউডে শাকিব খান?                       অটল বিহারী বাজপেয়ির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক                       নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল                       বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন                       প্রতারক এজেন্সিগুলোর চক্রে পড়ে হজে যেতে পারলেন না ৬০৬ জন       

‘বাংলাদেশের পাশেই আছে ভারত’

রায়হানঃ ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, এখন বাংলাদেশ ও ভারতে প্রাণবন্ত গণতন্ত্রের চর্চা হচ্ছে। সুসময়ে, দুঃসময়ে বাংলাদেশের পাশেই আছে ভারত। বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক এখন অনন্য উচ্চতায়।

সোমবার রাজশাহীতে ভারত সরকারের অনুদানে রাজশাহী সিটি করপোরেশনের চলমান উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, রাজশাহী থেকে সরাসরি ভারতের মধ্যে ট্রেন চলাচল শুরুর বিষয়ে দুই দেশই একমত। এই প্রস্তাবনা এখন দুই দেশের রেল মন্ত্রণালয়ে। আলোচনাও চলছে। রাজশাহী থেকে ট্রেন চলাচল শুরু হলে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্য, ভ্রমণে ভূমিকা রাখবে।

শ্রিংলা বলেন, রাজশাহী শহর ভারতের প্রতিবেশী শহর। রাজশাহীসহ বাংলাদেশের উন্নয়নের জন্য ভারত সরকার সব সময় সচেষ্ট আছে, ভবিষ্যতেও থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে ভাষা ও সংস্কৃতিগত বেশ মিল রয়েছে। বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সঙ্গে ভারতীয় সেনারাও যুদ্ধ করেছিল। বাংলাদেশের স্বাধীনতায় ভারতীয় অনেকেই রক্ত দিয়েছেন। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের।

এর আগে শ্রিংলা রাজশাহী নগরীতে ভারত সরকারের সহযোগিতায় ২২ কোটি টাকার চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসব কাজের মধ্যে রয়েছে নগরীর ভদ্রা এলাকায় লেক সংস্কার, নান্দনিক ফুটপাত নির্মাণ, পদ্মা লাইব্রেরির ভবন নির্মাণসহ ঐতিহ্যবাহী বিভিন্ন মঠ বা মন্দির সংস্কার কাজ। রাজশাহী সিটি করপোরেশন এসব উন্নয়ন কাজ বাস্তাবায়ন করছে।

এ সময় রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিত চট্টোপাধ্যায়সহ রাসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসামের চলমান পরিস্থিতি নিয়ে ভারতীয় হাইকমিশনার বলেন, সম্প্রতি বাংলাদেশের রাষ্ট্রপতি ওই এলাকা পরিদর্শন করেছেন। সেখানকার মানুষের সঙ্গে, রাজ্য সরকারের সঙ্গে কথা বলেছেন। তারা অতীতে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে ছিলেন। এখনও সেখানে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে বসবাস করছেন।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম