সুইসাইড নোট লেখা আর্জেন্টাইন সমর্থকের লাশ উদ্ধার                       হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন নিয়ে রায় ২ জুলাই                       পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১                       পাবনায় বন্দুকযুদ্ধে পুলিশ হত্যা মামলার আসামি নিহত                       একদিনে সড়কে নিহত ৫২       

হাসিতেই রিসিভ হবে মোবাইলফোন

মোবাইলে কল এলে বাটন কিংবা স্ক্রিন চেপে রিসিভ করতে হবে না। হাসি দিলে সঙ্গে সঙ্গে রিসিভ হয়ে যাবে ফোন। বিজ্ঞানীরা এমন একটি প্লাগ উদ্ভাবন করছেন যেটা দিয়ে সহজে কাজটি করা যাবে। নতুন এই প্লাগটি ব্যবহারকারীদের কানে সংযুক্ত করতে হবে, যা মানুষের মুখভঙ্গি বুঝতে সক্ষম। ফলে হাসি দেওয়ার সঙ্গে সঙ্গে কানে স্থাপন করা ডিভাইসটি গ্রাহকের হাসি বুঝতে পারবে এবং স্বয়ংক্রিয়ভাবে কল রিসিভ হবে।
আধুনিক প্রযুক্তির স্মার্টফোন স্ক্রিনে টাচ করার মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়। ব্যবহারকারীর জীবনকে এটা আগের চেয়ে অনেক সহজ করে দিয়েছে। এবার স্মার্টফোন ব্যবহারকে আরও উপভোগ্য করে তুলতে বিজ্ঞানীরা উদ্ভাবন করছেন নতুন ধরনের ইয়ার প্লাগটি।
জামার্নির ফ্রাউনহফার কম্পিউটার গ্রাফিক্স রিসার্চ ইনস্টিটিউটের একদল বিজ্ঞানী প্লাগটি নিয়ে কাজ করছেন। তারা ইয়ার-ফিল্ড-সেন্সিং নামের একটি প্রযুক্তি ইয়ার প্লাগে ব্যবহার করছেন, যার মাধ্যমে ডিভাইসটি ব্যবহারকারীদের সব ধরনের মুখভঙ্গি বুঝতে সক্ষম। কিন্তু বর্তমানে অন্যসব বাদ দিয়ে হাসির ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে।
সূত্র: গেজেটস নাউ


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম