ভারত-পাকিস্তান মহারণ আজ                       গাজীপুরে মাদ্রাসা পরিচালকের স্ত্রী ও ছাত্র খুন                       রাজধানীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২                       নাটোরে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত                       ম্যাচ সেরা মুশফিক       

ক’বা ঘরের ভেতর খেলায় মত্ত সৌদি নারীরা

বোরখায় ঢাকা রমণীরা মক্কায় বসে কেন খেলা করছেন?এই প্রশ্নেই আপাতত ঘোর বিতর্ক নেটদুনিয়ায়।
মহিলাদের পরিচয় অবশ্য এখনও জানা যায়নি। জানা যাচ্ছে,‘সিকোয়ন্স’ নামে এক ধরনের খেলায় মগ্ন ছিলেন তাঁরা। তখনই কেউ তাঁদের ছবিটি তোলেন। সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও পড়ে। তারপরই শোরগোল পড়ে, শুরু হয় বিতর্ক। মক্কার মতো পবিত্র জায়গায় বসে কেন রমণীরা খেলায় মত্ত,সে প্রশ্ন উঠতে থাকে। নজরে আসে কর্তৃপক্ষের।
বিবৃতি জারি করে জানানো হয়, আচমকাই মসজিদ চত্বরে কয়েকজন মহিলাকে বসে খেলতে দেখা যায়। কেন তাঁরা খেলছিলেন তা অবশ্য জানা নেই। তবে এরপরই মহিলা নিরাপত্তারক্ষীদের পাঠানো হয়।তাঁরা ওই মহিলাদের বলেন যে, মক্কা পবিত্র জায়গা। বহু মানুষের আবেগ ও শ্রদ্ধা জড়িয়ে আছে। এখানে বসে তাঁরা যেন না খেলেন।ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গেই মহিলারা ওই স্থান ছেড়ে চলে যান।তবে এখানেই বিতর্কে ইতি পড়েনি।সোশ্যাল মিডিয়ায় এই ছবি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। কেউ কেউ বলছেন, মহিলারা যা করেছেন তা মক্কার প্রতি অসম্মান প্রদর্শন।অন্য অনেকে বলছেন, মহিলাদের কোনও খারাপ উদ্দেশ্য তো ছিল না। সামান্য খেলার জন্য তাঁদের কাঠগড়ায় তোলা উচিত নয়।তবে এ ধরনের ঘটনা নতুন নয়। ২০১৫ সালেও আরবের এক মসজিদের মধ্যে কয়েকজনকে তাস খেলতে দেখা গিয়েছিল। গ্রেপ্তার করা হয়েছিল তাদের।


  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম