পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া রাজধানীতে বিএনপি নেতাকর্মীদের                       ধানমন্ডিতে ট্রাক চাপায় নার্স নিহত                       গেণ্ডারিয়ায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে গোলাগুলি, ৩ পুলিশ আহত                       (রাঃবি)স্কুল এন্ড কলেজের বন্ড নিয়ে কোচিং বাণিজ্য শিক্ষকদের,শিক্ষার্থীদের বিক্ষোভ।                       রাজশাহীতে একই পরিবারের ৭ জঙ্গি সদস্য আটক       

সারা দিন সতেজ থাকবেন আপনি যেভাবে সাজলে

বছর ঘুরে আবারো এসেছে পহেলা বৈশাখ। বৈশাখে কতই না আয়োজন। খাবার, সাজগোজ ও ঘর গোছানো, অতিথি আপ্যায়ন, ঘুরতে যাওয়াসহ সব কিছু মিলিয়ে ব্যস্ত সময় পার করেন নারীরা।

ব্যভিচারী সাব্যস্ত হবে যারা বিয়ে করেও

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হাদিসের বর্ণনা মতে এ কথা সুস্পষ্ট যে, বিয়ে করা সত্ত্বেও মানুষ নিজ স্ত্রীর সঙ্গে বসবাস ব্যভিচার হিসেবে সাব্যস্ত হবে।

অন্তর্বাস পরবেন যেভাবে

বর্তমান যুগে নারীরা খুবই সৌন্দর্য সচেতন। আর নারীর সৌন্দর্যের গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে তার শারীরিক অবয়ব।

হাঁপানি, স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ায় রেস্তোরাঁর খাবার

কর্মক্ষেত্রে থাকার জন্য আমাদের প্রায় সবাইকেই রোজ বহুক্ষণ বাড়ির বাইরে কাটাতে হয়। যারা বাসা থেকে টিফিন নিয়ে বের হন তাদের ব্যাপারটা আলাদা।

ইনহেলার ব্যবহার বিধি

ইনহেলারটি যাচাই করুন, প্রথমবার ব্যবহার আরম্ভ করার পূর্বে মুখের ঢাকনাটির দুই পাশে আলতো চাপ দিয়ে ঢাকনাটি খুলে ফেলুন।

গলার ক্যানসারের ৫ লক্ষণ

গলার ক্যানসারে প্রতিবছর বিশ্বে বহু মানুষে মৃত্যু হয়। জটিল এ রোগে বেশি আক্রান্ত হন পুরুষরা। গলার ক্যানসার প্রথম পর্যায়ে ধরা পড়লে এবং চিকিৎসা তাড়াতাড়ি শুরু করলে সেরে ওঠার সম্ভাবনা বেশি থাকে। এজন্য আসুন আমরা গলার ক্যানসারের লক্ষণগুলো জেনে নিই-

অসম্পূর্ণ ভালোবাসার চেয়ে ব্রেকআপ ভালো

যে কোনো সম্পর্কে ব্রেকআপ সহজে মেনে নেওয়া যায় না। এ ব্যথা কখনোই ভুলবারও নয়। তার পরও মানুষ ভালোবাসে। সম্পর্ক ভাঙলে কষ্ট পায়। ভালোবাসার বিভিন্ন ধরণ আছে।

মুখে আপেল লাগালে কী হয়?

অনেকেই বলেন, প্রতিদিন একটি করে আপেল খেলে নাকি ডাক্তারের কাছে যেতে হয় না, কথা সত্য। এই সুস্বাদু ফলটিতে মানুষের শরীরের জন্য প্রয়োজনীয় সব খনিজ ও ভিটামিন রয়েছে।

হঠাৎ আঘাত পেলে

হঠাৎ আঘাত পেলে শরীরের ওই নির্দিষ্ট জায়গায় অতিরিক্ত চাপে ফুলে যায়। এ ধরনের আঘাতে যে সমস্যা হয় তাকে সাধারণত সফট টিস্যু ইনজুরি বলে। আঘাত হাতে-পায়ের, কোমরের বা শরীরের অন্য জায়গার মাংসপেশি, হাড়, হাড়ের জোড়, নার্ভ বা লিগামেন্টের অবস্থানগত পরিবর্তনের জন্য ব্যথা হয়।

ওজন কমানোর অভিনব ৫ উপায়

ওজন কমাতে কত কিছুই করি আমরা। তবে এমন কিছু সহজ উপায়ও আছে, যা প্রতিদিনকার জীবনে মেনে চললে ওজন কমানো বা খাওয়ার ওপর নিয়ন্ত্রণ রাখা, কোনও কিছুতেই আর বেগ পেতে হবে না।

যে কারণে খাঁটি ঘি খাবেন

আয়ুর্বেদ শাস্ত্র অনুযায়ী ঘি-এর বিভিন্ন গুণের কথা জানা যায় সেই প্রাচীনকাল থেকেই। বিশেষজ্ঞরাও বলছেন ঘি খুবই স্বাস্থ্যকর খাবার। খাঁটি ঘি থেকে পাওয়া যায় বেশ কিছু গুরুত্বপূর্ণ ভিটামিন ও মিনারেল। জেনে নিন সেগুলো কী কী।

যে ৪ খাবারে ডিমের চেয়ে বেশি প্রোটিন রয়েছে

ডিম ছোট একটি খাবার, তবে প্রোটিনে ভরপুর। এর মধ্যে রয়েছে ৬ গ্রামেরও বেশি প্রোটিন। রয়েছে ভিটামিন, মিনারেল আরও প্রয়োজনীয় উপাদান। তাই ডিমকে সুপারফুডও বলা চলে। আর এটি বিভিন্নভাবে রান্নাও করা যায়।

ধূমপান ছাড়ুন,কমিয়ে লাভ নেই:ব্রিটেনে নতুন গবেষণা

ব্রিটিশ মেডিকেল জার্নালের (বিএমজে) এক গবেষণা বলছে, দিনে একটি সিগারেট খেলেও হৃদরোগের ঝুঁকি ৫০ শতাংশ বেড়ে যায়। স্ট্রোক বা মস্তিস্কে ক্ষরণের ঝুঁকিও বাড়ে ৩০ শতাংশ। নারীদের ক্ষেত্রে এই ঝুঁকি আরো বেশি, ৫৭ শতাংশের মত।

বাদাম খেয়ে পানি পানে ভয়ঙ্কর ক্ষতি

সেই ছোটবেলা থেকে শুনে আসছি- বাদাম খাওয়ার পর পানি পানে হয় মারাত্মক ক্ষতি। বিশেষ করে চীনাবাদাম। তবে কী ক্ষতি হয়, সে বিষয়ে স্পষ্ট ধারণা ছিল না। এবার তা জানা গেল।

৫ মিনিটে সতেজ চেহারা পাওয়ার কৌশল

বেশি প্রসাধনীরও দরকার নেই, আবার রূপবিশেষজ্ঞ হওয়ারও প্রয়োজন নেই। কয়েকটি পন্থা জানলে অল্প সময়েই চেহারায় ফিরিয়ে আনা যায় দীপ্তি। ৫ মিনিটে সতেজ চেহারা পাওয়ার কৌশল জেনে নিন।

সুন্দর ঘুমের কৌশল

প্রতি রাতেই যদি ঘুমের সমস্যা হয় তাহলে কিছু কৌশল রপ্ত করুন। সুন্দর ঘুমের জন্য ব্যবহার করতে পারেন মিন্ট স্বাদের ‘থ্রোট স্প্রেস’ এবং ‘স্লিপ মাস্ক’।

শীতে শিশুর হাঁপানি

হাঁপানি বা অ্যাজমা একটি পরিচিত রোগ, যা ফুসফুসের বায়ুনালির মধ্যে বাধা সৃষ্টি করে।

আদা খান, সুস্থ থাকুন

চলছে শীতকাল। এ সময়ে খুবই সাধারণ দৃশ্য ঠাণ্ডাজনিত সমস্যা। শীতে সর্দি-কাশির প্রকোপ বাড়ে। ঘনঘন ডাক্তারের শরণাপন্ন হয়েও প্রতিরোধ করা যায় না।

পুরুষত্বের ধার কমায় ৮ অভ্যাস

সঠিক না জেনে, উড়ো কথায় কান দিয়ে অনেকেই মনে করেন, ‘আমার হয়ত সমস্যা আছে’। সমস্যা কী, আদৌ সমস্যা আছে কিনা সেবিষয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলতেও বিব্রত বোধ করেন।

পেট্রোলিয়াম জেলির ব্যবহার

শীতকাল আসতে এখনো কিছুদিন বাকি। তবে পেট্রোলিয়াম জেলি কিনে আনতে পারেন এখনই। কারণ, ত্বকের যত্নের বাইরেও নানা কাজে ব্যবহার করতে পারেন পেট্রোলিয়াম জেলি।

কানে শোঁ শোঁ শব্দ

কানে শোঁ শোঁ শব্দ, পিরপির করা—এ ধরনের সমস্যার কথা অনেকে বলেন। যেকোনো বয়সেই এমন সমস্যা দেখা দিতে পারে।

রাতে ভালো ঘুমাতে হলে

রাতে ভালো ঘুম না হলে পুরো দিনটিই মাটি। অফিসের কাজে যেমন মনোযোগ থাকে না, তেমনি মন বসে না পাঠে। তাই সুস্থ থাকতে রাতে ভালোভাবে ঘুমানোর কোনো বিকল্প নেই।

নারীরা যৌনতায় আগ্রহ হারান এক বছরেই

বিয়ে বা সম্পর্কের এক বছরের মধ্যেই নারীরা সঙ্গীদের সঙ্গে শারীরিক সংসর্গের আগ্রহ হারিয়ে ফেলেন। মাত্র ১২ মাস একসঙ্গে বাস করার পরই ওই সঙ্গীর প্রতি নারীদের আর কোনো যৌন আকর্ষণ থাকে না বলে এক গবেষণায় তথ্য পাওয়া গেছে।

যে খাবারগুলো ইচ্ছেমতো খেলেও বাড়বে না ওজন

শরীর সুস্থ রাখার জন্য খাবার নিয়ে ডাক্তারদের নানা ধরনের পরামর্শ রয়েছে। কারণ সব খাবারই স্বাস্থ্যের জন্য ভালো নয়। ডাক্তারা বলে থাকেন। রুটিন মেনে খাবার খেলে ওজন নিয়ন্ত্রণে থাকে। কিন্তু আপনি জানেন কি এমন কিছু খাবার আছে যা খাওয়ার জন্য কোনো নিষেধাজ্ঞা নেই।

যা খেলে পুরুষের শরীর ঠিক থাকে

বয়স লুকাতে চান? সুস্থ থাকতে ও তারুণ্য ধরে রাখতে কিছু খাবার পুরুষের জন্য অতি প্রয়োজনীয়। নিয়মিত এসব খাবার খেলে সহজে বয়সের ছাপ পড়ে না।

যেসব খাবার ফ্রিজে রাখা ঠিক নয়

এখনকার দিনে বাড়িতে ফ্রিজ বা রেফ্রিজারেটর অনেকে জরুরি বলে মনে করেন। এতে অনেক খাবার সংরক্ষণ করা যায়। কিন্তু রেফ্রিজারেটরে সব খাবার রাখা যায় না। পরিচিত খাবারের মধ্যে কিছু খাবার রেফ্রিজারেটরে রাখলে তার স্বাদ ও গন্ধ বদলে যায়। কমে যায় পুষ্টিমান। কয়েকটি পরিচিত খাবার আছে, যা ফ্রিজে না রাখাই ভালো

যৌবন ধরে রাখবে যে সব ফল

ফলের নানা গুণ। সারাদিনে অন্তত একবার ফল খাওয়ার পরামর্শ দেন পুষ্টিবিদরা। ফল শরীর সুস্থ তো রাখেই চনমনেও করে তোলে। সেক্স লাইফেও থাকবেন নিশ্চিন্ত!

নারী–পুরুষের সমতার সমাজ

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফলে দেখা গেছে, ছেলেদের তুলনায় মেয়েরা ভালো করেছে। মেয়েদের গড় পাসের হার ৭০.৪৩ শতাংশ। আর ছেলেদের পাসের হার ৬৮.৬১ শতাংশ।

  • ক্রাইমনিউজবিডি.কম

    © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    সম্পাদক ও প্রকাশক:
    মোঃ গোলাম মোস্তফা
    সুইট -১৭, ৫ম তলা, সাহেরা ট্রপিক্যাল সেন্টার,
    ২১৮ ডঃ কুদরত-ই-খোদা রোড,
    নিউ মার্কেট ঢাকা-১২০৯।
    মোবাইল - ০১৫৫৮৫৫৮৫৮৮,
    ই-মেইল : mail-crimenewsbd2013@gmail.com

    এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
    অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও
    প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

  • গুরুত্বপূর্ণ লিঙ্ক

  • সামাজিক মাধ্যম